কক্সবাজার, রোববার, ২৬ মে ২০২৪

হৃদয়ের কাছে বিধ্বস্ত সাকিব

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) জাতীয় দল সতীর্থ সাকিব আল হাসানের গল টাইটান্সকে নাস্তানাবুদ করে দাপুটে জয় তুলে নিয়েছে তাওহীদ হৃদয়ের জাফানা কিংস। গলের ১১৮ রানের জবাবে ৮ উইকেট হাতে রেখে সহজে পৌঁছে যায় গুরবাজ-হৃদয়রা।

শুক্রবার (৪ আগস্ট) প্রথমে ব্যাট করে মাত্র ১১৭ রান সংগ্রহ করে গল টাইটান্স। আগের দুই ম্যাচে অলরাউন্ড নৈপুণ্য দেখানো সাকিব এদিন ৯ বলে মাত্র ৬ রানে ফিরে যান। জবাব দিতে নেমে রহমানউল্লাহ গুরবাজের ফিফটি আর হৃদয়ের ২৩ বলে অপরাজিত ৪৪ রানে ৮ উইকেটের সহজ জয় পায় জাফনা কিংস।

nagad
টস জিতে ব্যাট করতে নামা টাইটান্স উদ্বোধনী জুটিতে ২৮ রান তোলে। তবে চার বলের ব্যবধানে ক্রুসপুলে ও ভানুকা রাজাপাকসের উইকেট হারিয়ে চাপে পড়ে সাকিবের দল। ৩ উইকেট হারিয়ে গলের ৬৩ রানে সময় সাকিব উইকেটে আসেন। তবে বাউন্ডারি মারতে গিয়ে দুনিথ ওয়াল্লালাগের বলে আউট হন বাংলাদেশ অধিনায়ক। সাকিব আউট হলে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১১৭ রান তুলতে সক্ষম হয় গল টাইটান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন অধিনায়ক দাসুন শানাকা। দুনিথ ওয়েল্লালাগে ৪ ওভারে ১০ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন।

১১৮ রানের জবাবে ১৭ রানে চারিথ আশালঙ্কা ৫ রান করে সাকিবের বলে আউট হন। প্রথম ওভারে ৪ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। তবে জাফনাকে জয় পেতে বাধা হয়ে দাঁডাতে পারেনি বিশ্বসেরা অলরাউন্ডারে বোলিং। জাফানার হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামেন হৃদয়। সাকিবের দ্বিতীয় ওভারেই টানা দুই বলে ছক্কা ও চার মারেন তরুণ এই ব্যাটার।

গুরবাজ ও হৃদয় মিলে ৮৩ রানের টর্নেডো জুটি গড়েন। আফগান হার্ডহিটার গুরবাজ ৩৯ বলে ৫৪ রান করে সাকিবের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন। দশম ওভারে আবারও বোলিংয়ে আসেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। এবারও চার মেরে সাকিবের ওপর চড়াও হন হৃদয়। শেষ পর্যন্ত ২৩ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন তাওহীদ হৃদয়। সাকিব ৩১ রানে ২টি উইকেট শিকার করেন।

পাঠকের মতামত: