কক্সবাজার, শনিবার, ২৭ জুলাই ২০২৪

৩ কেজি আইসসহ মিয়ানমারের দুই নাগরিক আটক

টেকনাফের মেরিন ড্রাইভে অভিযান চালিয়ে ৩ কেজি ১০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ মিয়ানমারের দুই মাদক কারবারিকে আটক করছে বিজিবি। শুক্রবার (৩১ মে) সকালে টেকনাফ ২ বিজিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

আটকরা হলেন- মো. আলম (১৯) ও মো. আয়াছ (২১)। তারা দুইজনই মিয়ানমারের মংডু জেলার বাসিন্দা।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার (৩০ মে) বিকেল সাড়ে ৫টায় টেকনাফ ২ বিজিবি এর দায়িত্বপূর্ণ মেরিন ড্রাইভ সড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচারের খবর পেয়ে টেকনাফ ব্যাটালিয়নের একটি চোরাচালান প্রতিরোধ টহল দল মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন নোয়াখালীপাড়া নামক স্থানে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে যানবাহন তল্লাশি কার্যক্রম শুরু করে। আনুমানিক সাড়ে ৫ টায় শাহপরীর দ্বীপ হতে হাজমপাড়াগামী একটি সিএনজি চেকপোস্টের নিকট আসলে তা তল্লাশির জন্য থামানো হয়। পরবর্তীতে উক্ত সিএনজিটি তল্লাশি কালীন সিএনজির পিছনে দুইজন যাত্রীর আচরণ সন্দেহজনক এবং পূর্ব হতেই প্রাপ্ত বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন মিলে যাওয়ায় চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি ও জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তাদের হাতে থাকা ব্যাগের ভিতর হতে ৩ কেজি ১০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটককৃত আসামিদের জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

পাঠকের মতামত: