কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

এক কোটির নিচে কাজ করবেন না শাকিব, আক্ষেপ পরিচালকের!

পারিশ্রমিক নিয়ে ঢালিউড কিংখ্যাত শাকিব খানের কাণ্ডে বিপদে পড়েছেন চলচ্চিত্র নির্মাতা বদিউল আলম। এ কারণে একটি সিনেমার কাজও প্রায় বন্ধ হওয়ার পথে। তাই সম্প্রতি সংবাদমাধ্যমে সে আক্ষেপ প্রকাশ করেছেন নির্মাতা।

সময়ের এক ফোঁড়, অসময়ের দশ ফোঁড় – এই প্রবাদটি যেন এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন ঢালিউডের পরিচালক বদিউল আলম। সংবাদমাধ্যমে এমনই আক্ষেপ জানিয়েছেন এ নির্মাতা।

 

নির্মাতা বদিউলের এ আক্ষেপ মূলত চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে। কথা ছিল, ৪০ লাখ টাকা পারিশ্রমিকে ‘নীল দরিয়া’ সিনেমায় নায়কের ভূমিকায় অভিনয় করবেন শাকিব খান।

কথা অনুযায়ী পরিচালক বদিউল প্রায় ৬ মাস আগেই শাকিবকে তার পারিশ্রমিক দিয়ে দেন। পারিশ্রমিক নিয়েও সে টাকা নির্মাতাকে ফেরত দিয়েছেন শাকিব। নির্মাতা জানান, ৪০ লাখ নয়, ১ কোটি টাকার বিনিময়ে তিনি এখন থেকে সিনেমায় অভিনয় করবেন।

সংবাদ মাধ্যমে পরিচালক আরও জানান, আমার ‘নীল দরিয়া’ সিনেমার কাজ আগেই শেষ হয়ে যেত। ওই সময় শাকিব ‘প্রিয়তমা’ সিনেমার কাজ করায় আমার সিনেমার শুটিং পিছিয়েছি। এখন ‘প্রিয়তমা’ সিনেমা হিট হওয়ায় আর আগের পারিশ্রমিকে কাজ করতে চাইছে না শাকিব।

শাকিবের নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলে পরিচালক বলেন, সে যখন আমার সিনেমায় চুক্তিবদ্ধ হয় তখন ওর পারিশ্রমিক ছিল ৩৫ থেকে ৫০ লাখের মধ্যে। আমরা তাকে ৪০ লাখ টাকায় চুক্তিবদ্ধ করি। এখন সে ‘প্রিয়তমা’ সুপারহিট হওয়ায় পারিশ্রমিক বেশি চাইছে। সিনেমা ফ্লপ হলে কি আমার দেয়া ৪০ লাখ টাকার ২০ লাখ ফিরিয়ে দিত শাকিব?

পরিচালকের অভিযোগের বিষয়ে শাকিব খানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোনকল রিসিভ করেননি।

পাঠকের মতামত: