কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

টেকনাফ-সেন্টমাটিন নৌপথে যান চলাচল বন্ধ

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেতের কারণে সোমবার সকাল থেকে বন্ধ থাকছে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে নৌযান চলাচল।

সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ঝড় সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে জানানো হয় , উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম , কক্সবাজার , মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে ।

এছাড়াও উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে ।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, বৈরী আবহাওয়ার বিষয়টি টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী আটটি জাহাজের কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সোমবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ থাকবে।

স্থানীয় সূত্র জানায়, রোববার সকালে টেকনাফের দমদমিয়া বিআইডব্লিটিএ নৌ বন্দর থেকে আটটি জাহাজে করে প্রায় পাঁচ হাজারের মতো পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যান। এর মধ্যে প্রায় দুই হাজারের মতো পর্যটক একইদিন বিকেলে আটটি জাহাজে করে ফেরত এলেও রাতযাপনের জন্য সেন্টমার্টিনে রয়েছেন প্রায় তিন হাজার পর্যটক। তারা দ্বীপের বিভিন্ন হোটেল-কটেজে অবস্থান করছেন।

এ বিষয়ে ইউএনও পারভেজ চৌধুরী বলেন, আবহাওয়া সতর্কতা সংঙ্কেত কেটে গেলে সেন্টমার্টিনে থাকা পর্যটকদের ফেরত আনা হবে।

পাঠকের মতামত: