কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্প থেকে তিন সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে তালিকাভুক্ত দুই সন্ত্রাসীসহ তিন রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

তারা হলেন- জাদিমুড়া ক্যাম্পের ব্লক-বি/১ এর নুর মোহাম্মদের ছেলে মোস্তফা কামাল (২৪), ব্লক-বি/৭-এর আলী হোসেনের ছেলে মোহাম্মদ তাহের (২৬) ও ব্লক-এ/৪ (বর্তমানে ব্লক-সি/২)-এর মীর আহমেদের ছেলে কামাল হোসেন (২৩)।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে টেকনাফ জাদিমুড়া ২৭নং ক্যাম্পে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তাদের কাছে থাকা বিভিন্ন আকারের দেশীয় তিনটি রাম দা জব্দ করা হয়।

টেকনাফ ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি তারিকুল ইসলাম তারিক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে- ক্যাম্প-২৭ (জাদিমুড়া)-এর সি/৫ ব্লকস্থ স্থানীয় ইউনুছের বাড়ির পার্শ্বে খালি জায়গায় ১৪/১৫ জন সশস্ত্র ডাকাত ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছে। এই সংবাদের ভিত্তিতে জাদিমুড়া এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালানোর চেষ্টাকালে তাদের ধাওয়া করে এই তিনজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে থেকে বিভিন্ন আকারের দেশীয় তিনটি রাম দা জব্দ করা হয়।
অন্য ডাকাতরা পাহাড়ের দিকে পালিয়ে যায়।
গ্রেফতারকৃত মোস্তফা কামাল ও মোহাম্মদ তাহের টেকনাফ থানার নিয়মিত মামলার এজাহারনামীয় আসামি এবং মোহাম্মদ তাহের ও কামাল হোসেন পুলিশ হেডকোয়ার্টার্সের তালিকাভুক্ত সন্ত্রাসী বলেও জানায় ১৬ এপিবিএন সূত্র।

তিনি আরও জানান, পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত রোহিঙ্গা সন্ত্রাসীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: