কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

সেই ৪ স্কুলছাত্রের একজন উদ্ধার

মহিবুল্লাহ মুহিব::

কক্সবাজারের রামুতে ‘অপহরণ হওয়া’ সেই চার স্কুলছাত্রের একজনকে উদ্ধার করেছে র‍্যাব।

টেকনাফের নয়াপাড়ার শালবন পাহাড় থেকে শুক্রবার সন্ধ্যার দিকে মোহাম্মদ কায়সারকে উদ্ধার করা হয়।

র‍্যাব-১৫-এর হোয়াইক্যাং ক্যাম্পের ইনচার্জ মেজর ফারাবি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শালবন পাহাড় থেকে কায়সারকে উদ্ধার করা হয়েছে। এ সময় তাদের অপহরণকারী দলের একজনকেও আটক করেছে র‍্যাব। তার দেয়া তথ্য অনুযায়ী বাকি তিনজনকে উদ্ধারের চেষ্টা চলছে।

তাদের অপহরণের অভিযোগে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে শুক্রবার ভোররাতে তিন রোহিঙ্গাকে আটক করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

এর আগে বুধবার রাতে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের পেচারদ্বীপের মংলা পাড়া এলাকার মোহাম্মদ কায়সার, মিজানুর রহমান নয়ন, জাহেদুল ইসলাম ও মিজানুর রহমান নিখোঁজের অভিযোগ করেন স্বজনরা।

তাদের মধ্যে জাহেদুল সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ও বাকিরা অষ্টম শ্রেণির ছাত্র।

অভিযোগে বলা হয়, কক্সবাজারের রামুর পেচারদ্বীপের বাতিঘর নামে একটি কটেজের কর্মচারী জাহাঙ্গীর আলম ও মো. ইব্রাহীমের সঙ্গে বন্ধুত্ব হয় চার স্কুলছাত্রের। ৭ ডিসেম্বর সকাল ১০টার দিকে চারজনকে সেন্টমার্টিন বেড়াতে নেয়ার কথা বলে টেকনাফের হোয়াইক্যং এলাকায় নিয়ে যান জাহাঙ্গীর ও ইব্রাহীম। বেড়াতে যাওয়ার পর থেকে তাদের খোঁজ মিলছে না।

স্বজনদের অভিযোগ, নিখোঁজের ২৪ ঘণ্টা পর ৮ ডিসেম্বর দুপুরে স্বজনদের কাছে বিভিন্ন অপরিচিত নম্বর থেকে ফোন করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। আর তা না পেলে মরদেহ ফেরত পাঠানোর হুমকি দেয়া হয়।

পাঠকের মতামত: