কক্সবাজার, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

টেকনাফে আবারও মানবপাচারের অপচেষ্টা রুখে দিল পুলিশ, নারী-পুরুষ আটক ৩

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ::

টেকনাফ উপকুল ব্যবহার করে অবৈধ ভাবে সাগরপথে মালয়েশিয়া মানবপাচারের ঘৃর্ন্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে দালাল চক্রের সদস্যরা। তবে তাদের সেই অপচেষ্টা প্রতিরোধ করার জন্য আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা সদা প্রস্তুত রয়েছে।

সেই ধারাবাহিকতার সুত্র ধরে টেকনাফ উপকুলীয় ইউনিয়ন শামলাপুর পুলিশ ফাঁড়ীর সদস্যরা সাগর পথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নেওয়ার সময় আবারও ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করতে সক্ষম হয়েছে।

তথ্য সুত্রে জানাযায়,গোপন সংবাদের তথ্য অনুযায়ী ২৭ ফেব্রুয়ারি (শুক্রবার) গভীর রাতে পুলিশ সদস্যরা বেশ কয়েকটি এলাকায় অভিযান পরিচালনা করে ১০ মালয়েশিয়াগামীকে আটক করে।

আটককৃতরা হচ্ছে, উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আবুল হোসেন মেয়ে ইয়াসমিন (৩০), মোঃ হোসেনের মেয়ে দিলরুবা(১৪) ও আমিনা খাতুন (১৮)। সৈয়দ হোসেনে পুত্র মোহাম্মদ হোসন (৩৯),

উখিয়া বালুখালী জামতলী রোহিঙ্গা ক্যাম্পের মৃত জালালের পুত্র নূর মোহাম্মদ (৩৮), তাজুলের পুত্র পেটান (২৪), মৃত সলিম উল্লার মেয়ে রশিদা (১৫), রহিম উল্লাহ মেয়ে হামিদা(১৬), আজিজ উল্লাহ পুত্র
ইমতিয়াজ(২০),রহিম উল্লাহ
শিশু কন্যা নুর কায়দা(০৮)।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করে বাহারছড়া পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) ইন্সপেক্টর মোঃ লিয়াকত আলী বলেন, গোপন সংবাদের মাধ্যমে বেশ কয়েকটি এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে এই ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন, তাদেরকে জিজ্ঞাসাবাদ করে ঘৃর্ন্য মানবপাচার কাজে কারা কারা জড়িত দালালদের আইনের আওয়তাই নিয়ে আসার জন্য পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: