কক্সবাজার, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

উখিয়ায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে আরো গৃহহীন ১০০ পরিবার

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে আরো ১০০টি দরিদ্র ভূমিহীন ও গৃহহীন পরিবার। আর এসব নতুন ঘরে উঠতে পারবে এমন খুশিতে উৎসবের আমেজ বিরাজ করছে গৃহহীন পরিবারের সদস্যদের মাঝে।

আগামী ২২ মার্চ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে এক যোগে এসব নতুন ঘর হস্তান্তর করবেন বলে জানিয়েছেন উখিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব। তিনি বলেন ইতিমধ্যে ১০০ টি নতুন ঘর নির্মাণ ও ভুমি অফিসের দালিলিক কাজ সম্পন্ন করা হয়েছে।

এদিকে আশ্রয়ন প্রকল্প ২ এর আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় জালিয়া পালং ইউনিয়নে ৭৩ টি, রত্না পালং ইউনিয়নে ১০টি, হলদিয়া পালং ইউনিয়নে ৭টি, ও পালংখালী ইউনিয়নে ১০টি মোট ১০০ টি নতুন গৃহ সহ খাস জমি উপকার ভোগীদের মাঝে বরাদ্দের জন্য চুড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) মোহাম্মদ আল মামুন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে , বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন উখিয়া উপজেলায় ১ম পর্যায়ে ১০০টি, ২য় পর্যায়ে ৪৫ টি, ৩য় পর্যায়ে ২৬৩ সহ মোট ৪০৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ পর্যায়ে আগামী ২২/০৩/২০২৩ খ্রি: তারিখ উখিয়া উপজেলার মোট ১০০ টি পরিবারকে জমি সহ গৃহ প্রদান কার্যক্রমের মাধ্যমে উদ্ভোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে এ সব নতুন গৃহ হস্তান্তর করবেন।

পাঠকের মতামত: