কক্সবাজার, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

স্বামীর কাছে যা আশা করেন সদ্য বিবাহিত স্ত্রী

বিষয়ে উদাসীন থাকেন স্বামী। আর সে কারণেই দাম্পত্যে নানা ধরনের অশান্তি ডেকে আনে। তাছাড়া, বাড়তে থাকে দূরত্ব। সংসারে সুখ-শান্তি বজায় রাখতে চাইলে পুরুষের উচিত কিছু বিষয় জেনে রাখা। যা বিয়ের পরপরই প্রত্যেক নারীরা নিজের স্বামীর কাছ থেকে আশা করেন-

প্রশংসা:

সব নারীরাই তার স্বামীর থেকে প্রশংসা আশা করেন। তাই সম্পর্ক ভালো রাখতে স্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিন। এমনকি পরিবারের সবার সামনেও স্ত্রীর কিছুটা প্রশংসা করুন।

ভালোবাসা:

স্বামীর কাছে ভালোবাসা পেলে স্ত্রীরা সব দুঃখ-বেদনা ভুলে থাকতে পারেন। ছোটখাটো কাজ করেই স্ত্রীকে বোঝান আপনি তাকে কতটা ভালোবাসেন। সেক্ষেত্রে অফিস থেকে বাড়ি ফেরার পথে একটা গোলাপ কিনে ফিরুন। তাকে উপহার দিন। দেখবেন স্ত্রী কতটা খুশি হবেন।

 

 

ঘুরতে যাওয়া:

হানিমুন নিয়ে সব নারীই স্বপ্ন দেখেন। তাই বিয়ের পরপর নিজের স্ত্রীকে নিয়ে সাধ্যের মধ্যেই কোথাও ঘুরে আসুন। তাহলে স্ত্রী বুঝবেন আপনি তাকে কতটা গুরুত্ব দেন ও তার কথা ভাবেন। মনে রাখবেন, এই ওয়ান টাইম ইনভেস্টমেন্ট কিন্তু আপনাকে সারাজীবন ফল দেবে।

সম্মান দেওয়া :

বর্তমানে সব নারীই স্বনির্ভর। আর এ কারণে তারা সঙ্গীর থেকে সব সময় সম্মান দাবি করেন। এজন্য কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে তার পরামর্শ নিতে পারেন।

পরিবারের সঙ্গে মানিয়ে নেওয়া শেখানো :

বিয়ের পর আপনার পরিবারের সঙ্গে স্ত্রীকে মিশিয়ে দেওয়ার কাজে আপনাকে অগ্রণী ভূমিকা নিতে হবে। চেষ্টা করুন বাড়ির সবার সামনে তার একটা স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরার। আর আপনি যে সব সময় তার পাশে আছেন, এই বার্তাটাও সবাইকে দিয়ে রাখুন।

পাঠকের মতামত: