কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় হিলফুল উইম্যান এসোসিয়েশনের নারী দিবস উদযাপন

 

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপন করেছে আন্তর্জাতিক দাতা সংস্থা ওব্যাট হেলপারস ইউএসএ এর অর্থায়নে প্রান্তিক উন্নয়ন সোসাইটি পরিচালিত হিলফুল উইম্যান এসোসিয়েশন।

রবিবার (১৩ মার্চ) সকালে উখিয়ার রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ রোহিঙ্গাদের আশ্রয়দাতা জনগোষ্ঠীর নারীদের জীবন মান উন্নয়নে প্রতিষ্ঠিত সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা তথ্য কর্মকর্তা মাহমুদা আক্তার মিশু।

মিশু বলেন, ” সকল প্রতিবন্ধকতা জয় করে নারীরা এগিয়ে চলছে, এই অগ্রযাত্রায় সকলের সমন্বিত প্রয়াসের বিকল্প নেই। ” এসময় এধরণের আয়োজনের জন্য প্রান্তিক কে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে হিলফুল উইম্যান এসোসিয়েশনের সদস্যা খালেদা বেগম বলেন, ” প্রান্তিক আমাদের কাজের সুযোগ করে দিয়েছে এই সংগঠনের মাধ্যমে। আয় করে আমাদের স্বামীদের পাশাপাশি আমরাও সংসারে সহযোগিতা করছি।”

এছাড়াও অনুষ্ঠানে সংগঠনটির অন্যান্য সদস্যা ও তাদের স্বামী সহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ নারী দিবস নিয়ে মুক্ত আলোচনায় অংশ নেন।

প্রান্তিকের প্রোগ্রাম ম্যানেজার অরজিত কুমার রায়, চিফ একাউন্টেন্ট শংকর কুমার ভৌমিক, নারীর ক্ষমতায়ন প্রকল্পের প্রোগ্রাম অফিসার একরামুল কবির, রাজাপালং ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য রোকসানা আক্তার সহ প্রান্তিকের কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, স্থানীয় নারীদের বিনামূল্যে হাস মুরগি প্রদান করে তা পালনে প্রশিক্ষণ, সেলাই প্রশিক্ষণ,সহ তাদের জীবন মান বিকশিত করতে কাজ করছে হিলফুল উইম্যান এসোসিয়েশন।

পাঠকের মতামত: