কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

এখন থেকে ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের’ প্রধান মীর শহীদুল

‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের’প্রধান নির্বাহী কর্মকর্তা পদে সাবেক অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) মীর শহীদুল ইসলামকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগ দেয়া হয়। মন্ত্রিপরিষদ বিভাগের অধীন সেলের এই পদে তিনি মো. আছাদুজ্জামান মিয়ার স্থলাভিষিক্ত হচ্ছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, মীর শহীদুল ইসলামকে ১৫ সেপ্টেম্বর থেকে অথবা যোগদানের তারিখ থেকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে দুই বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

বিসিএস ৮ম ব্যাচের কর্মকর্তা মীর শহীদুল গত বছরের ১৫ মার্চ অবসরে যান। ওই সময় তিনি পুলিশের বিশেষ শাখা এসবির প্রধান ছিলেন। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গায়।

২০১৯ সাল থেকে ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের’প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছেন ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার ও সাবেক অতিরিক্ত আইজিপি মো. আছাদুজ্জামান মিয়া। তিন বছরের চুক্তিতে নিয়োগ হয়েছিল তার। আগামী ১৪ সেপ্টেম্বর সেই চুক্তির মেয়াদ শেষ হবে।

পাঠকের মতামত: