কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

কক্সবাজারে এসএসসির অষ্টম দিনে অনুপস্থিত ৩৬০ বহিষ্কার ১ ছাত্রী

শাহেদ হোছাইন মুবিন :

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার রসায়ন (তত্ত্বীয়),পৌরনীতি ও নাগরিকতা,ব্যবসায় উদ্যোগ পরীক্ষা শেষ হয়েছে। ষষ্ঠ দিনেই অনুপস্থিত ছিলো ৩৬০ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৫০ জন, দাখিলে ৯২ জন ও কারিগরিতে ১৮ জন।

সোমবার ( ২৬ সেপ্টেম্বর ২০২২) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) বিভীষণ কান্তি দাশ এসব তথ্য জানান ।

এর আগে প্রথম দিনে বাংলা ১ম পত্রে কক্সবাজারে ১ মাদ্রাসা শিক্ষার্থী বহিস্কার হয়েছে। পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তাকে বহিস্কার করা হয়। অনুপস্থিত ছিলো ৪৬০ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৬২ জন, দাখিলে ১৬১ জন ও কারিগরিতে ১৭ জন। দ্বিতীয় দিনে বাংলা ২য় পত্রে কক্সবাজারে ১ মাদ্রাসা শিক্ষার্থী বহিস্কার হয়েছে। পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তাকে বহিস্কার করা হয়। অনুপস্থিত ছিলো ৩৭৯ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৬৬ জন, দাখিলে ৯৬ জন ও কারিগরিতে ১৭ জন। তৃতীয় দিনে ইংরেজি ১ম পত্রে অনুপস্থিত ছিলো ৩৭৬ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৬৭ জন, দাখিলে ৯১ জন ও কারিগরিতে ১৮ জন। পঞ্চম দিনেই গণিত পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৩৮০ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৬৭ জন, দাখিলে ৯৪ জন ও কারিগরিতে ১৯ জন। ষষ্ঠ দিনেই পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়)/ বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা/ ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৪১২ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৯৬ জন, দাখিলে ৯৪ জন ও কারিগরিতে ২২ জন।

সিলেটে বন্যার কারণে পিছিয়ে যাওয়া
এবারের পরীক্ষা গুলো অনুষ্ঠিত হবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। জেলায় এবারে ৪৯ কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাওয়া এই পরীক্ষায় ৩১ হাজার ৭৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।

পাঠকের মতামত: