কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

কক্সবাজার সৈকতের বালুচরে মানুষের কঙ্কাল

কক্সবাজার সমুদ্র সৈকতের বালুচরে একটি মানুষের কঙ্কাল পাওয়া গেছে। তবে মাথা ও পা-হীন কঙ্কালটি ভেসে এসেছে নাকি কেউ ফেলে গেছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে মেরিন ড্রাইভের কলাতলীর দরিয়ানগর এলাকায় কঙ্কালটি দেখা যায় বলে ওই এলাকার বাসিন্দা গিয়াস উদ্দিন আহমেদ জানান।

তিনি বলেন, স্থানীয় কয়েকজন সৈকতে মাছ শিকারে গেলে বালুচরে ময়লার স্তুপের মতো কঙ্কালটি দেখতে পায়। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সেলিম উদ্দিন বলেন, দুপুরে স্থানীয়দের খবরে গিয়ে বালুচরে একটি কঙ্কাল পায় পুলিশ। কঙ্কালটির মাথা, হাত, পা কিছুই নেই। হাঁটু থেকে গলা পর্যন্ত শরীরের অংশ থাকলেও মাংসপেশী নেই। নিম্নাঙ্গে এক টুকরো সবুজ কাপড় থাকলেও পুরো শরীর অনাবৃত। এটি কার বা কোন বয়সের কিছুই পরখ করার মতো অবস্থা নেই। কঙ্কালটি উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকেই দাফনের ব্যবস্থা করা হবে।

হিমছড়ি ও দরিয়ানগর পর্যটন স্পটের তত্বাবধায়ক কক্সবাজার সদর রেঞ্জের রেঞ্জার সমীর রঞ্জন সাহা বলেন, ধারণা করা হচ্ছে, কঙ্কালের মানুষটি বেশকিছু দিন আগেই মারা গেছেন। এটি কী সমুদ্রে ভেসে এসেছে নাকি অন্যভাবে এসেছে তা সঠিভাবে বোঝা যাচ্ছে না।

পাঠকের মতামত: