কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

টেকনাফে গোলাগুলি, ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ::

কক্সবাজারের টেকনাফে সাবরাংয়ের সীমান্ত এলাকায় অভিযানে গেলে মাদক ব্যবসায়ীদের সঙ্গে বিজিবি সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটে। এরপর অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (বিজিবিএম, পিএসসি) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের সাবরাং বিওপির বিশেষ একটি টহলদল মিয়ানমার হতে ইয়াবার চালান আসার সংবাদ পেয়ে আছার বনিয়ার দক্ষিণ-পূর্ব পয়েন্টে কৌশলে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর নাফনদীর কিনারা দিয়ে কাঁধে একটি ব্যাগ নিয়ে অগ্রসর হতে দেখে বিজিবি টহলদল সামনে অগ্রসর হলে সশস্ত্র দুষ্কৃতকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কয়েক রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। বিজিবিও সরকারী সম্পদ এবং আত্নরক্ষার্থে কিছুক্ষণ পাল্টা গুলিবর্ষণ করে। এসময় উক্ত দুষ্কৃতকারীরা গুলিবিদ্ধ হয়ে নদীতে লাফ দিয়ে ভাটার টানে তলিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এরপর ঘটনাস্থল তল্লাশি করে একটি প্লাস্টিকের ব্যাগ পাওয়া যায়।

তা গণনা করে ৯০ লাখ টাকা মূল্যের ৩০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
তিনি আরও জানান, সরকারী কর্তব্য পালনে বাধা প্রদান ও অবৈধ মাদক পাচারের দায়ে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত: