কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

টেকনাফে নারীসহ ৪৮ মিয়ানমার নাগরিক আটক

কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিনে পৃথক দুটি অভিযানে ইয়াবাসহ রোহিঙ্গা নারী এবং গরু ও গর্জন কাঠসহ ৪৮ জন মিয়ানমার নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বাংলাদেশ কোস্ট গার্ডের সহকারী পরিচালক (গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৯ মার্চ) বিকেল ৩টার দিকে কোস্ট গার্ড পূর্ব জোনের বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন পুরাতন পল­নপাড়ার পাহাড়ের নিচে একটি ছোট কুড়েঁঘরে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ২ হাজার ৫০০ পিস ইয়াবাসহ নাসিমা (২৫) নামের এক রোহিঙ্গা নারীকে আটক করা হয়। জব্দকৃত ইয়াবা ও আটককৃত রোহিঙ্গা নারীকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে রাত সাড়ে ১১ টার দিকে বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক কোস্ট গার্ডের অপর এক অভিযানে সেন্টমার্টিনের ছেরাদ্বীপের কাছ থেকে ১ টি কার্গো বোট, ৬টি কাঠের বোট, ১৮ টি গরু এবং গর্জন কাঠসহ ৪৮ জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়।

জব্দকৃত বোট, মালামাল এবং মিয়ানমারের নাগরিকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ অনুপ্রবেশ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে জানান এম হামিদুল ইসলাম।

পাঠকের মতামত: