কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফে সাড়ে চার লাখ ইয়াবাসহ তিন মিয়ানমার নাগরিক আটক

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে সাড়ে চার লাখ ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। এ সময় ইয়াবা পাচারে জড়িত অভিযোগে ট্রলারসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছেন বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। আজ সোমবার ভোর রাতে উপজেলার সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপ উপকূলে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাঁদের আটক করা হয়।

টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক ও সেন্ট মার্টিন স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার রেদোয়ান ইসলাম আজ সোমবার বিকেল ৩টার দিকে এক সংবাদ সম্মেলনে জানান, মিয়ানমার থেকে সাগরপথে ইয়াবার বড় চালান পাচার হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের একটি যৌথ অভিযানে রাতে সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপে অভিযান পরিচালনা করে। কোস্ট গার্ড সদস্যরা কৌশলে তাঁদের ধাওয়া করে ট্রলারটি ধরে ফেলে। একপর্যায়ে ট্রলারসহ মিয়ানমারের তিন পাচারকারীকে আটক করে। তাঁদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে চার লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। সেইসঙ্গে নয় লাখ ৫১ হাজার মিয়ানমারের মুদ্রাসহ তাদের আটক করা হয়। তাঁরা স্বীকার করেছেন, মিয়ানমার থেকে ইয়াবার চালানটি সাগরপথে বাংলাদেশে নিয়ে আসছিলেন তাঁরা।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য সাড়ে ১৩ কোটি টাকা। ইয়াবা ও কাঠের নৌকা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে।

পাঠকের মতামত: