কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ যুবক আটক

কক্সবাজারের টেকনাফ সদরের বরইতলি এলাকায় অভিযান চালিয়ে ৬০ লাখ টাকার মূল্যমানের ২০ হাজার ইয়াবাসহ মো. সিরাজুল ইসলাম (২৫) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (২৭ আগস্ট) রাতে উপজেলার সদর ইউনিয়নের বরইতলী নাফনদীর কেওড়া বাগান এলাকা থেকে ২০ হাজার ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটক সিরাজুল ইসলাম টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের বরইতলী এলাকার মোহাম্মদ শাহ’র ছেলে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ উপজেলার সদর ইউনিয়নের বরইতলী এলাকা দিয়ে মিয়ানমারের হতে কিছু বলপূর্বক বাস্তচ্যুত মিয়ানমার নাগরিক বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে দুইটি টহলদল ওই এলাকায় গমন করে। কিছুক্ষণ পর সংঘবদ্ধ মানব ও মাদক পাচারকারীদের চিহ্নিত সদস্য আসামি মো. সিরাজুল ইসলামকে সীমান্ত এলাকা থেকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী বরইতলী এলাকার কেওড়া বাগানের ভিতরে বিশেষভাবে লুকায়িত ৬০ লাখ টাকার মূল্যমানের ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটক আসামি দীর্ঘদিন যাবৎ একটি বিশেষ চক্রের সাহায্যে বরইতলী মানব এবং মাদক পাচারের সাথে জড়িত বলে স্বীকার করেছে। ওই চক্রটিকে আইনের আওতায় আনার প্রয়োজনীয় কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও আটককৃত আসামির বিরুদ্ধে উদ্ধারকৃত ইয়াবা অবৈধ বহন ও পাচারের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে তাকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: