কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পটিয়ায় এবার গৃহিনীর করোনা শনাক্ত, ১৪ বাড়ি লকডাউন

চট্টগ্রামের পটিয়ায় পৌরসভার ১নং ওয়ার্ডের ওখারা গ্রামে এবার এক গৃহিনী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার দিবাগত রাত ১টার দিকে ওই গৃহিনীকে চিকিৎসার জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। করোনাভাইরাস এর নমুনা পরীক্ষা করার পর কোবিড-১৯ ভাইরাস ধরা পড়ে। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা রাতেই কাগজীপাড়ার ওখারা গ্রামে গিয়ে ১৪টি পরিবারকে লকডাউন নিশ্চিত করেছে। এলাকায় টাঙানো হয়েছে লাল পতাকা। তবে কিভাবে ভাইরাস সংক্রমিত হয়েছে তা কেউ নিশ্চিত হতে পারেননি।

এদিকে, পাশ্ববর্তী বোয়ালখালীতে করোনা শনাক্ত হওয়া রোগী পটিয়া সেন্ট্রাল হসপিটাল থেকে চিকিৎসা নেওয়ায় ব্যসরকারী এই হাসপাতালটি ৭ দিনের জন্য চট্টগ্রাম সিভিল সার্জনের নির্দেশে প্রশাসন বন্ধ করে দিয়েছে। যেসব ডাক্তার ও সহকারী চিকিৎসার কাজে সহযোগিতা করেছে তাদের নিজ গৃহে আইসোলেশনে থাকার জন্য নির্দেশও দিয়েছেন।

পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের প্রাক্তন সেক্রেটারী জসিম উদ্দীন নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন তার এলাকায় করোনাভাইরাসের এক রোগী শনাক্ত হওয়ার পর প্রশাসন রাতে ছুটে গিয়ে ১৪টি বাড়ি লকডাউন করেছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা জানিয়েছেন, করোনা শনাক্ত হওয়া রোগীকে চিকিৎসা দেওয়া পটিয়া সেন্ট্রাল হাসপাতাল ৭ দিনের জন্য বন্ধ করার জন্য একটি গণবিজ্ঞপ্তি জারী করা হয়েছে। করোনাভাইরাস মোকাবেলা করতে হলে সকলকে সচেতন থাকতে হবে। সরকারি নির্দেশনা মোতাবেক কেউ অযথা বাড়ি থেকে বের হবেন। বর্তমানে পটিয়া উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় ২১০০ পরিবার লকডাউন রয়েছে।

উল্লেখ্য: এর আগে পটিয়ার হাইদগাঁও গ্রামের ১নং ওয়ার্ডের ওসমানপাড়া এলাকার ওমান প্রবাসির পুত্র করোনাভাইরাস শনাক্ত হয়ে মারা যায়।

পাঠকের মতামত: