কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

পর্যটক হয়রানির অভিযোগে দুই ফটোগ্রাফার আটক

চাহিদার অতিরিক্ত ছবি উত্তোলন ও ক্যামেরায় পানি লাগার অভিযোগে টাকা দাবি করে পর্যটক হয়রানির অভিযোগে দুই ফটোগ্রাফারকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। আটকরা হলেন, মোঃ গোলাম রাব্বি ও মোঃ মতিন হাওলাদার।

মঙ্গলবার (২৩ আগস্ট) তাদের আটক করা হয় বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজাউল করিম।

তিনি জানান, একজন পর্যটকের ৪০ টি ছবি তোলার মৌখিক চুক্তি করে অতিরিক্ত টাকা দাবি করে ৩১৯ নম্বর ধারী মোঃ গোলাম রাব্বি নামের ফটোগ্রাফার। চাহিদা মাফিক টাকা না দিলে পর্যটকের সব ছবি জোর করে মুছে ফেলে।

ঢাকার নবাবগঞ্জ থেকে আগত পর্যটক মোঃ আশিক রানা (১৯) সাগরে গোসল করতে নামলে ১০৬ নাম্বারধারী ফটোগ্রাফার মোঃ মতিন হাওলাদারের ক্যামেরায় পানি লাগার অভিযোগে পর্যটককে কলার ধরে উপরে নিয়ে যায় এবং ৫ হাজার টাকা দাবি করে। ঘটনাটি দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশ সসস্যদের নজরে গেলে ফটোগ্রাফারের কাছ থেকে পর্যটককে উদ্ধার এবং ফটোগ্রাফারকে আটক করা হয়।

মোঃ রেজাউল করিম জানান, ভুক্তভোগী পর্যটক ট্যুরিস্ট পুলিশের কাছে লিখিত অভিযোগ দেন। আটক ফটোগ্রাফারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। যে কোন অভিযোগের ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ব্যবস্থা নিয়ে থাকে ট্যুরিস্ট পুলিশ।

পর্যটকদের যে কোন অভিযোগ ট্যুরিস্ট পুলিশকে জানানোর অনুরোধ জানান অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজাউল করিম।

পাঠকের মতামত: