কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

ফেনীতে একস্থানে ছাত্রলীগ-বিএনপির কর্মসূচি, ১৪৪ ধারা জারি

ফেনীর পরশুরাম বাজারে বিএনপি ও ছাত্রলীগ একস্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এট আগে সোমাবর রাতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম সত্যতা স্বীকার করে বলেন, মঙ্গলবার সকালে একইস্থানে উপজেলা বিএনপি ও ছাত্রলীগ পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে। এ পরিস্থিতিতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমশাদ বেগম এ ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে বলেন, যে কোন অপ্রীতিকর ঘটনা ঠেকাতে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। সকাল ৯ থেকে বিকাল ৫টা পর্যন্ত তা জারি থাকবে।

স্থানীয়রা জানায়, এর আগে সোমবার সন্ধ্যার পর থেকে উপজেলা ছাত্রলীগের নেতারা বাজারে মহড়া দিয়েছে। বাজারের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। এতে এলাকায় চরম আতংক ছড়িয়ে পড়ে। রাত ১০টার পর থেকে পরশুরাম বাজারের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের বিকট আওয়াজ স্থানীয় বাসিন্দারা শুনতে পায় জানান।

উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল হালিম মানিক জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে উপজেলা বিএনপি মঙ্গলবার সকাল ৯টায় বাজারের স্টেশন রোডে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি আহ্বান করে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আহাদ চৌধুরী বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে মঙ্গলবার সকাল ৯টায় স্টেশন রোডে এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

থানার ওসি সাইফুল ইসলাম জানান, ১৪৪ অব্যাহত আছে। পুলিশ বাজারে টহল দিচ্ছে। পরিস্থিতি শান্ত রয়েছে।

পাঠকের মতামত: