কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা সংশ্লিষ্টদের ঝুঁকি ভাতা দেওয়ার সুপারিশ

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা সংশ্লিষ্ট বাহিনীর সদস্যদের ইউএনএইচসিআরের ঝুঁকি ভাতা দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷

কমিটির সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং রুমানা আলী বৈঠকে অংশ নেন।

কমিটি রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বপ্রাপ্ত পুলিশ ক্যাম্পগুলোর বিদ্যুৎ বিল এবং নিরাপত্তার দায়িত্বে মানবিক সেবায় নিয়োজিত সব স্তরের পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, ফায়ারসার্ভিসসহ সংশ্লিষ্ট সবাইকে ইউএনএইচসিআরের ঝুঁকি ভাতা দেওয়ার সুপারিশ করে।

বৈঠকে প্রবাসীদের পাসপোর্ট সংক্রান্ত জটিলতা নিরসনে গৃহীত কার্যক্রম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের সার্বিক কার্যক্রম, সক্ষমতা ও সাফল্যের উপর প্রতিবেদন উপস্থাপন ও বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইজিপি, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মহাপুলিশ পরিদর্শক, মহাপরিচালক (বাংলাদেশ কোস্টগার্ড), মহাপরিচালক (বিজিবি), মহাপরিচালক (ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর), মহাপরিচালক (মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর), মহাপরিচালক (আনসার ও ভিডিপি) উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: