কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

সাতক্ষীরা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

রোববার (৯ অক্টোবর) ভোর রাত ৪টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার খৈতলা সীমান্তের বিপরীতে ভারতের কৈজুরী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম মো. হাসানুজ্জামান অরফে মান্দুলী (২৫)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের মো. হায়দার আলীর ছেলে।

নিহতের পিতা হায়দার আলী জানান, ছেলের পাসপোর্ট নেই। মান্দুলী কয়েকদিন আগে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে অত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিল। রোববার ভোর রাত ৩টার দিকে একইভাবে কয়েকজন সঙ্গীর সঙ্গে ভারতের কৈজুরী সীমান্ত পার হয়ে দেশে ফিরছিল। পথিমধ্যে ভোর রাত ৪টার দিকে ভারতের কৈজুরী ক্যাম্পের টহল বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে মান্দুলী বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। এ সময় তার সঙ্গীরা তাকে উদ্ধার করে সকাল সোয়া ৬টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হতে থাকলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় স্থানান্তর করে। সকাল সাড়ে ৭টার দিকে খুলনা সার্জিকাল হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের শ্বশুর সাইফুল ইসলাম জানান, সাতক্ষীরার খৈতলার বাংলাদেশ ভারত সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষীর (বিএসএফ) গুলিতে আহত অবস্থায় পড়ে থাকলে এলাকার মানুষ নিয়ে ৬টা ১৫ মিনিটের দিকে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে খুলনায় উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পথে মান্দুলী মারা যায়। তার সাতমাস বয়সী একটি সন্তান আছে। আমরা মান্দুলীর হত্যার বিচার চাই।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি জানান, আমরা বিএসএফের সঙ্গে যোগাযোগ করেছি। তারা প্রাথমিকভাবে বিষয়টি অস্বীকার করেছে। আমরা পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছি। পতাকা বৈঠক অনুষ্ঠিত হলে বিস্তারিত জানাতে পারবো।

পাঠকের মতামত: