কক্সবাজার, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

নিম্ন আয়ের মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে নাইক্ষ্যংছড়ি “প্রয়াস” সংগঠনের আত্মপ্রকাশ

আমিনুল ইসলাম, নাইক্ষংছড়ি::

সারা দেশের মত, লকডাউনে নাইক্ষ্যংছড়ি সদরসহ পুরো উপজেলা, অচল হয়ে পড়েছে সবকিছু, ঘরবন্দি সকল মানুষ। সকল প্রকার ব্যবসাবাণিজ্য, যানবাহন ও চাষাবাদসহ সবকিছুই প্রায় বন্ধ রয়েছে।

ফলে বিপাকে পড়েছে চাষী থেকে শুরু করে পাহাড়ের বিভিন্ন প্রান্তিক শ্রমজীবী দিনমজুর ও নিম্ন আয়ের মানুষেরা। এসব মানুষ যখন পরিবার-পরিজনের খাদ্যে যোগান দিতে হিমশিমের মধ্যে পরে হতাশায় ভুগছেন। ঠিক তখনিই তাদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন দুর্যোগ মানবিক নাইক্ষংছড়ি প্রায়স নামে একটি সংঘঠন।

এ সংঘঠনের অাহবায়ক নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আধ্যাপক শফিউল্লাহ
করোনায় নাইক্ষ্যংছড়ি উপজেলার মানুষের খাদ্য সংকট নিরসনে জন্য দুর্যোগ মানবিক নাইক্ষ্যংছড়ি প্রায়স সংঘঠনে তিনি নীজ তহবিল থেকে নগদ এক লাখ আর্থিক অনুদান দিয়েছেন।

এ সংঘঠনে আর্থিক অনুদান দিয়ে মানবতা সেবাই এগিয়ে আসার আহ্বন জানান সমাজের ভিত্তবানদের ইতি মধ্য আনেক মহত সমাজ সেবক গন এগিয়ে এসেছেন এতে রয়েছে রাজনীতি বিদ,সংবাদিক, ব্যাবসায়ি, শিক্ষাক, সমাজসেবক, সহ সমাজের সব স্তরের মানুষ।

এব্যাপার দুযোগ মানবিক প্রায়স, সংঘঠনের, অাহবায়ক শফিউল্লাহ বলেন, করোনা ভাইরাস মোকাবিলা এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার যেসব এলাকায় করোনা অাত্রুান্তের কারনে খাদ্য সংকট ও দারিদ্র দেখা দিয়েছে, ঐ এলাকাগুলোতে জরুরী সেবা দিতে অামি নীজ তহবিল থেকে “দুর্যোগ” মানবিক প্রায়স নামে এ সংঘঠনে
কাজকরবে।

তিনি বলেন ইত্যেমধ্যে ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রশাসকের কাছে ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে
এবং পার্বত্য মন্ত্রীর নির্দেশনায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর

নির্দশে বিভিন্ন দূর্গম পাহাড়ী ম্রো পল্লীর নিম্ন আয়ের মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে “দুর্যোগ” মানবিক প্রায়স সংঘঠন খাদ্য সামগ্রী বিতরণ করবে। তিনি মণেকরেন সংকট মোকাবিলায় সকলকে ভেদাভেদ ভুলে এগিয়ে আসতে হবে।

পাঠকের মতামত: