কক্সবাজার, সোমবার, ৬ মে ২০২৪

১৪- এপিবিএন'র পৃথক অভিযান..

উখিয়ায় ইয়াবা ও বিদেশী পিস্তলসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ১৪-এপিবিএনের সদস্যরা অভিযান চালিয়ে বিদেশী পিস্তলসহ আলী জোহার নামের এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে।

রোববার রাত দেড়টার দিকে বালুরমাঠ পুলিশ ক্যাম্পের আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প- ২/ইস্ট, ব্লক-বি/৭ এর শফিকু (২৫) এর পরিত্যক্ত ঘরের ছাউনির নিচে তাবুর পানির নালার উপর থেকে বিদেশী পিস্তল উদ্ধার পূর্বক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করে।

আটককৃত রোহিঙ্গা সন্ত্রাসী ৫ নং ক্যাম্পের ২/ইস্ট,এর ২ ব্লকের আলী আহম্মদ এর ছেলে আলী জোহার (২০)।

১৪-এপিবিএনের অধিনায়ক নাঈমুল হক পিপিএম জানান, বালুর মাঠ পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার এ,কে,এম এমরানুল হক মারুফ এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সহ একটি চৌকশ আভিযানিক টীম বালুরমাঠ পুলিশ ক্যাম্পের আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প ২/ইস্ট এবং ২/ওয়েস্ট এলাকায় অস্ত্র ও মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনাকালে সন্দেহজনকভাবে ধৃত আলী জোহার (২০), নামের এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়।এসময় জিজ্ঞাসাবাদে আসামীর দেওয়া তথ্যমতে ক্যাম্প- ২/ইস্ট, ব্লক-বি/ইস্ট/৭ এর শফিক (২৫) এর পরিত্যক্ত ঘরের ছাউনির নিচে তাবুর পানির নালার উপর হইতে কালো পলিথিনে মোড়ানো অবস্থায় একটি বিদেশী পিস্তল, যাহার গায়ে ইংরেজিতে খোদাই করা- MADE IN INDIA, যার দৈর্ঘ্য-০৭ ইঞ্চি ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত পিস্তল সহ গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় প্রেরণ করা হয়েছে।

অন্যদিকে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে ১ হাজার ইয়াবাসহ জুবায়ের প্রকাশ কালা জুবায়ের নামের, এক আরসা সদস্যকে আটক করেছে ১৪-এপিবিএনের সদস্যরা।

শনিবার রাতে উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৯ ওয়ার্ডের ট্রানজিট পুলিশ চেকপোস্ট সংলগ্ন ৭ নং রোহিঙ্গা ক্যাম্প ফ্রেন্ডশীপ হাসপাতালের সামনে আধা পাকা সড়ক থেকে তাকে নৌকার মাঠ পুলিশ ক্যাম্পে ১৪ এপিবিএন আর্মড ব্যাটালিয়নের পুলিশ সদস্যরা আটক করে।

আটককৃত আরসা সদস্য ৭ নং ক্যাম্পের ৮/বি ব্লকের মো: হামিদ হোসেনের ছেলে জুবায়ের প্রকাশ কালা জুবায়ের (২৯)।

১৪-এপিবিএনের অধিনায়ক নাঈমুল হক পিপিএম জানান, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে মোবাইল টিমসহ ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে ১ হাজার ইয়াবাসহ এক আরসা সদস্যকে আটক করা হয়।

তিনি আরও জানান, জুবায়ের প্রকাশ কালা জুবায়ের তথাকথিত আরসা সংগঠনের একজন উচ্চ পর্যায়ের সদস্য। সে দীর্ঘদিন তথাকথিত আরসা সংগঠনের জিম্মাদার পদে নিযুক্ত থেকে রোহিঙ্গা ক্যাম্প -৭ এলাকায় বিভিন্ন সময় নিরীহ রোহিঙ্গাদের উপর নির্যাতন সহ মাদক ব্যবসায় লিপ্ত ছিল। পুলিশ হেডকোয়ার্টার্স এর রোহিঙ্গা সন্ত্রাসী তালিকায় তার নাম ২৩ নাম্বারে রয়েছে। সে কারাতে কৌশলে পারদর্শী এবং তথাকথিত আরসা সংঘটনের নের্তৃত্বস্থানীয় সদস্য সমিউদ্দিন ও নূর কামাল পৃষ্ঠপোষকতায় রোহিঙ্গা ক্যাম্প এলাকায় সব ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে যুক্ত ছিলো।

আটককৃত আসামির বিরুদ্ধে উখিয়া থানার মামলা নং:- ০৮,তাং:-০২/০৮/২১ইং, ধারা:-১৪৩/ ৪৪৮/ ৩২৩/ ৩২৬/ ৩০৭/ ৩৬৪/ ৩৪ তদন্তাধীন রয়েছে।
আটককৃত আরসার সদস্যের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা রুজু করা হয়েছে।

পাঠকের মতামত: