কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় ৬২ হাজার ৯শ শলাকা বিদেশী সিগারেটসহ শফি গ্রেফতার

আব্দুল্লাহ আল আজিজ::
কক্সবাজারের উখিয়ায় অভিযান পরিচালনা করে ৬২ হাজার ৯শ শলাকা বিদেশী সিগারেটসহ একজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব-১৫।
মঙ্গলবার (৭ জুন) ভোর সাড়ে ৪টার দিকে তাকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা বাজার এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।
র‍্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ বিল্লাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, র‍্যাবের কাছে খবর আসে, কতিপয় চোরাকারবারী উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা বাজারস্থ পিকে শপিংমলের সামনে অবৈধভাবে শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে বিদেশী সিগারেট পাচার করেছে।
এ খবরের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল ভোরে অভিযান চালালে একজন ব্যক্তিকে একটি বস্তাসহ অবস্থান করতে দেখে এবং তার গতিবিধি সন্দেহজনক মনে হলে র‍্যাব এগিয়ে গেলে সে বস্তাসহ পালানোর চেষ্টা করলে র‍্যাব তাকে গ্রেপ্তার করে। তখন উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তির হেফাজতে থাকা বস্তা তল্লাশী করে ৬২ হাজার ৯শ শলাকা বিদেশী সিগারেট* উদ্ধার করা হয়।
আটককৃত ব্যক্তি হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যার ১নং ওয়ার্ডের নজীর আহমদের পুত্র শফি আলম (৩৭)।
এদিকে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি জানায়, জব্দকৃত বিদেশী সিগারেট অবৈধভাবে মায়ানমার থেকে সংগ্রহ করে বিক্রির উদ্দেশ্যে তার হেফাজতে রেখেছিল।
র‍্যাবের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

পাঠকের মতামত: