কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

জবাই করে দুই রোহিঙ্গা মাঝি খুন: ৪ রোহিঙ্গা আটক

রোহিঙ্গা ক্যাম্পে গত ১৫ অক্টোবর রাতে জবাই করে রোহিঙ্গা মাঝি মো. আনোয়ার ও মৌলভী ইউনুসকে খুনের ঘটনায় ৪ জনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

১৮ অক্টোবর ১৩ ও ১৯ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পুলিশের দাবী তারা মামলার এজাহারভুক্ত আসামী।
আটক আসামীরা হলেন- ১৩ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের মৃত কালা মিয়ার ছেলে সমসু আলম (৫২), মৃত সব্বির আহমেদের ছেলে রশিদ আহমেদ (৫৩), এফ ব্লকের মৃত মৌলভী জুবায়ের আহম্মদের ছেলে মাহবুবুর রহমান (২৮) ও ১৯ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের মৃত আলী আহমেদের ছেলে নজির আহম্মেদ (৪৭)।
বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএন-৮ এর সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ।

তিনি জানান, ঘটনার পর থেকে অপরাধীদের গ্রেপ্তারে ব্লকরেইডসহ নানা কৌশলে অভিযান পরিচালনা করা হয়। এসময় ১৩ ও ১৯ নাম্বার রোহিঙ্গা ক্যাম্প থেকে এজাহারনামীয় ৪ আসামীকে আটক করা হয়। পরে তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়। অন্যান্য আসামীদেরও গ্রেফতারে এপিবিএন অভিযান অব্যাহত রেখেছে বলে জানান তিনি।

জানা গেছে, গত ১৫ অক্টোবর রাতে ক্যাম্পে কুপিয়ে হত্যা করা হয় হেড মাঝি মো. আনোয়ার ও সাবমাঝি মৌলভী ইউনুসকে। এই ঘটনায় নিহত আনোয়ারের ভাই বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ করে উখিয়া থানায় মামলা রুজু করে।

সূত্র : টিটিএন

পাঠকের মতামত: