কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পেকুয়ায় আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিতে ১৪৪ ধারা

কক্সবাজারের পেকুয়ায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচির পরিপ্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

রবিবার (২৮ আগস্ট) পেকুয়া উপজেলার সিকদারপাড়া স্টেডিয়াম থেকে চৌমুহনী হয়ে পেকুয়া আলহাজ কবির চৌধুরী বাজার পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা এই ১৪৪ ধারা জারি করেন।

বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, রবিবার পেকুয়া উপজেলা বিএনপির উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

অন্যদিকে একই দিন পেকুয়া চৌমুহনী চত্বরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি শোক সমাবেশের ডাক দেয়া হয়। এই পরিপ্রেক্ষিতে শনিবার (২৭ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে মহড়া দিতে পেকুয়া চৌমুহনী এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মী ও স্টেডিয়াম এলাকায় বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিলে পুলিশ সবাইকে সরিয়ে দেয়। পরে রাত ১২টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৮ আগস্ট ১৪৪ ধারা জারি করে মাইকিং করা হয়।

এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে রবিবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সব ধরনের রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

পাঠকের মতামত: