কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলে নবনির্বাচিত সভাপতি সালাউদ্দিন সম্পাদক রশিদ

যদি জাহাঙ্গীরের মতো নেতা তৈরী করতে না পারি, তাহলে আমাদের ঘরে ঘরে দুঃখ আছে: রাজা শাহা আলম

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ সালাউদ্দিন ও প্রথমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্র নেতা এডভোকেট এ.টি.এম রশীদ।

সোমবার (২৩ মে) সন্ধ্যায় ভোটগ্রহণ শেষে এ ঘোষণা দেন উখিয়া-টেকনাফ সাংগঠনিক টিম প্রধান শাহ আলম চৌধুরী প্রকাশ রাজা শাহ আলম।

উৎসবমুখর নির্বাচনে সভাপতি পদে মোহাম্মদ সালাহ্ উদ্দিন আনারাস মার্কায় ১৩৫ ভোট পেয়ে বিজয় লাভ করেন। সাধারণ সম্পাদক পদে এ.টি.এম রশীদ আপেল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করে ১২৯ ভোট পেয়ে বিজয় লাভ করেন।

এর আগে দুপুরে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলের প্রথম অধিবেশনে মোহাম্মদ সালাহ্ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

এ সময় তিনি বলেছেন, বিএনপি-জামায়েত সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা সরকারের উন্নয়ন চোখে দেখে না। গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কক্সবাজারে বড়বড় মেগা প্রকল্পের কাজ চলমান রয়েছে। আগামী বছর জুন মাসে রেললাইন চালু হবে। তিনি আরও বলেছেন, দলের ভেতরে ঘাপটি মেরে থাকা খন্দকার মোশতাকদের বিতাড়িত করতে হবে।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সাংগঠনিক টিম প্রধান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম চৌধুরী প্রকাশ রাজা শাহ আলম। এসময় তিনি নৌকা বিরোধীদের স্থান আওয়ামীলীগে হবে না জানিয়ে বলেন, যত বাধায় আসুক কেন্দ্রীয় সিদ্ধান্ত বাস্তবায়নে তিনি কাজ করে যাবেন। প্রয়োজনে জীবন দেবেন, তারপরও কোন অন্যায়ের সাথে আপোষ করবেন না। তিনি আরও বলেন, যদি জাহাঙ্গীরের মতো নেতা তৈরী করতে না পারি, তাহলে আমাদের ঘরে ঘরে দুঃখ আছে৷

এ সময় বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরী, উখিয়া-টেকনাফের সাংগঠনিক টিমের সদস্য সচিব ইউনুস বাঙালি।

সম্মেলনের শুভ উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক নেতা আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের যু্গ্ম সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, মাহবুল আলম, উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক রিয়াজুল হক, দফতর সম্পাদক নুরুল হক খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাসেল চৌধুরী, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাবেক উপজেলা কৃষক লীগের সভাপতি সোলতান মাহমুদ চৌধুরী, উপজেলা শ্রমিক লীগের সভাপতি সরওয়ার কামাল পাশা প্রমুখ।
এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: