কক্সবাজার, শুক্রবার, ১৮ জুন ২০২১

আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত মহেশখালীর ডা. শেখ সাদী

শাহেদ মিজান::

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে (কোভিড ডেডিকেটেড হাসপাতাল) করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে নিজেই করোনা আক্রান্ত হলেন মহেশখালীর ধলঘাটার কৃতিসন্তান ডা. শেখ সাদী। আজ সোমবার (১১ মে) তাঁর করোনা সনাক্ত হয়েছে। তিনি নিজেই ফেসবুকে এই তথ্য জানান। ডা. শেখ সাদী ধলঘাটা ইউনিয়নের সুতরিয়ার বাসিন্দা সাবেক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা মোকতার আহমদের পুত্র। তাদের বর্তমান বাস দোহাজারীতে।

ডা. শেখ সাদীর চাচা রামু জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, ডা. শেখ সাদী করোনার আগ পর্যন্ত দোহাজারী হাসপাতালে কর্মরত ছিলেন। কিন্তু করোনা পরিস্থিতিতে জরুরি ভিত্তিতে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা সেবা দেওয়ার জন্য পাঠায় স্বাস্থ্য বিভাগ। সেখানেই তিনি করোন আক্রান্ত হয়েছেন। তার স্ত্রীও একই হাসপাতালে কর্মরত আছেন।

চাচা নজরুল ইসলাম আরো জানান, সম্ভত দু’য়েক দিন আগেই ডা. শেখ সাদীর করোনা সনাক্ত হয়েছে। কিন্তু তিনি পরিবারের কাউকে জানাননি। সর্বশেষ আজ সোমবার বেলা সাড়ে ৩টার দিকে নিজেই ফেসবুকে এই তথ্য জানান। স্ট্যাটাসে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। তার স্ট্যাটাসের পরই পরিবারের সবাই জানান। এতে সবাই উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

নিজেরা করোনা আক্রান্ত হওয়ার বিষয়ে দেয়া ডা. শেখ সাদী স্ট্যাটাসটি তুলে ধরা হলো-
প্রিয় শুভাকাঙ্ক্ষীগণ, আপনাদের অভ্যহত ভালবাসা, স্নেহ এবং শ্রদ্ধা আমার মনোজগৎ কে ভীষণভাবে আলোড়িত করে। আপনাদের নিখাঁদ ভালবাসার প্রতিদান আমার পক্ষে দেওয়া কখন ও সম্ভব নয়। গতকাল থেকে আমার ব্যাপারে কিছু একটা তথ্য আপনাদের হৃদয়ে ব্যাকুলতা তৈরী করেছে, এটা অস্বাভাবিক কিছু নয়। নিশ্চিত হয়ে ব্যপারটি আপনাদের জানানোর জন্য কিছুটা সময় অপেক্ষা করতে হল। হে আমার কোভিড-১৯ সনাক্ত হয়েছে। আপনারা জানেন আমি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে বর্তমানে আমি উক্ত হাসপাতালে চিকিৎসাধীন আছি। সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে আমি আল্লাহর রহমতে দ্রুত সুস্হ হয়ে আপনাদের মাঝে ফিরে আসতে পারি, ইনশাআল্লাহ।

এদিকে পরিবারের পক্ষ থেকেও ডা. শেখ সাদীর সুস্থতার সবার কাছে দোয়া চেয়েছেন তার চাচা শিক্ষক নজরুল ইসলাম। উল্লেখ্য, কক্সবাজার সিটি কলেজের আইসিটি বিভাগের প্রধান আবুল কালামও ডা. শেখ সাদীর চাচা।সূত্র সুবিএন

পাঠকের মতামত: